কবিতা তুমি কার?
- মোঃ সাইফুল্লাহ(সুজন) ১৭-০৫-২০২৪

কবিতা তুমি কার?
আমার নাকি ঐ নিষ্ফলার?
তোমার উক্তিতে যার নাই ভক্তি।
যে দেখেনি তোমার চিরাচরিত রূপ।
যার জন্য তোমার বুকে রয়েছে অতল কুপ।
কাঞ্চন আজ উদাসীন -"কি জানি কি আছে ভাগ্যে?"
সেদিন জানালার ফাঁকে বসে কিছু একটা বলছিলো ফিঙে।
সে বলেছিলো "এ সকাল তোমার নয়"।
কিন্তু তা কেন ? আমারো স্বাদ আছে -দেখবো রাঙা প্রভাত।
তোমায় অবান্তর গ্রাস করেছে, মনে বিষণ সংঘাত।
তাই আজ নিষ্ফলাই পাবে কুয়াশা চাদরের ভোর।
তুমি থাকো মনোচিত্যে বিভোর।
আমি কবিতা নই কারো খেলার পুতুল।
ভক্তি নয় ভাবার্থই মূল ।
তাই ছাড়িলাম তোমায় আর লইলাম তারে -
তুমি নিষ্ফলা বলো যারে।
ভোরের স্বাদ নিতে শেখো আগে- আসিবো আবারো তোমার তরে।
কেউ যায় নি হারিয়ে -আছে মোর অন্তরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।